Real Time True News

অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা আর নেই

অভিনেত্রী ফেরদৌসী আহমেদ লিনা আর নেই।শনিবার (১৮ এপ্রিল)  ১২টার কিছু আগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ষাট বছর।স্বজনরা জানিয়েছেন, অনেকদিন ধরে অসুস্থ ছিলেন ফেরদৌসী আহমেদ।তার দুইটি কিডনি নষ্ট ছিল।

১৯৭৫ সালে একটি টিভি বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন ফেরদৌসী আহমেদ লিনা।এরপর ১৯৭৮ সালে ‘কালো কোকিলা’ নাটকে  প্রথম অভিনয় করেন তিনি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র বুলবুল আহমেদ পরিচালিত ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’। অভিনীত সবশেষ ছবি চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’। এতে  নায়ক শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

এছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলে তার অভিনীত নাটকগুলোর মধ্যে অন্যতম ‘গুলশান এভিনিউ’, ‘নন্দিনী, ‘ঘটক বাকি ভাই, নীল জোছনায় কালো সাপসহ হুমায়ূন আহমেদের বেশকিছু নাটকে তাকে দেখা গেছে।ফেরদৌসী আহমেদ লিনা ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মরত ছিলেন।

এদিকে, তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন ছোটপর্দার সহঅভিনেতা-অভিনেত্রীরা। সুবর্ণা মুস্তাফা থেকে শুরু করে তানভীন সুইটি, রওনাক হাসানসহ অন্যান্যরাও লীনার আত্মার শান্তি কামনা করেন।

বিএনএ/আর করিম চৌধুরী