Real Time True News

ভার্চুয়াল কোর্টে ১০৪ মামলা : জামিন ১৪৪

বিএনএ, ঢাকা: সারা দেশের নিম্ন আদালতে প্রায় দেড়শর মতো আবেদনের ভার্চুয়াল শুনানি নিয়ে দ্বিতীয় দিনে ১৪৪ আসামির জামিন হয়েছে। মঙ্গলবার (১২ মে) রাতে এ তথ্য জানান সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

সুপ্রিমকোর্ট জানায়, ঢাকা মহানগর দায়রা জজ আদালত ৪টি মামলার শুনানি নিয়ে ৪ জনের জামিন আবেদন মঞ্জুর করেছেন। পাশাপাশি ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত ১৯ মামলার শুনানি নিয়ে ৩৪ জনকে জামিন দিয়েছেন।

সূত্র জানায়, নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত ৪টি আবেদনের শুনানি নিয়ে ৪ জন এবং একই জেলার সিজেএম আদালতে তিনটি আবেদনের শুনানি নিয়ে ৪ জনকে জামিন দেয়া হয়েছে।

ঠাকুরগাঁও সিজেএম আদালতে একটি আবেদন মঞ্জুর করে একজনকে জামিন দেওয়া হয়েছে। খারিজ করা হয়েছে তিনটি আবেদন।

দিনাজপুরে জেলা ও দায়রা জজ আদালত ৮টি মামলায় শুনানি নিয়ে ৬টি মঞ্জুর করে ৬ জনকে জামিন দিয়েছেন। অপর ২টি আবেদন খারিজ হয়।

দিনাজপুর সিজেএম আদালতে মোট আবেদন পড়েছে ৮০টি। এরমধ্যে ২৬ টির শুনানি শেষে ২০টিতে ২৪ জনকে জামিন দিয়েছেন আদালত।৬টি আবেদন খারিজ হয় ।

সুনামগঞ্জ সিজেএম আদালতে ৮টি আবেদনের শুনানি নিয়ে ৫টি মঞ্জুর করে ৫ জনকে জামিন দেয়া হয়েছে। খারিজ হয়েছে বাকী তিনটি আবেদন।

বিএনএ চট্টগ্রামের আদালত প্রতিনিধি জানান, সেখানে মঙ্গলবার  (১২মে) রাতে চারজনের জামিনের আবেদনের উপর শুনানি শেষে চার আসামিকে জামিনের আদেশ দেন চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার। প্রথমদিনে এ চারজনের আবেদন শুনানির জন্য নির্ধারণ করেছিল আদালত। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭০টি জামিনের আবেদন জমা হয়।

চট্টগ্রাম চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতেও বুধবার থেকে ‘ভার্চুয়াল কোর্টে’ জরুরি জামিন শুনানি শুরু হয়। এ আদালতে ৩০টি জামিনের আবেদন জমা পড়েছে ।

বিএনএ/এসজিএন