Real Time True News

পিএম অফিসের নথি জালিয়াতি।। স্বীকার ছাত্রলীগ নেতার

বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতির মামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের বহিষ্কৃত সহ-সভাপতি তরিকুল ইসলাম মুমিন আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার (১৫ মে) দুই দিনের রিমান্ড শেষে তরিকুলকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক (ভারপ্রাপ্ত) শামীম উর রশিদ। এসময় তরিকুল স্বেচ্ছায় ঘটনার দায় স্বীকার করতে সম্মত হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তরিকুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর আগে, গত ১৩ মে মুমিনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফা রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

আদালত সূত্র জানায়, গত ৫ মে নথি জালিয়াতির ঘটনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে মামলাটি করেন। মামলার পর তরিকুলকে ভোলা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এ মামলায় গত ৮ মে মুমিনসহ তিন আসামির চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড চলাকালে অপর দুই আসামি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ ও বিনিয়োগ বোর্ডের কর্মচারী নাজিমউদ্দিন দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

পরবর্তীতে আরেক আসামি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী ফাতেমাও গ্রেফতার হয়ে আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বর্তমানে আসামিরা কারাগারে আছেন। রাজধানীর তেজগাঁও থানার ওসি শামীম উর রশীদ মামলাটি তদন্ত করছেন।

বিএনএ/মনির, এসজিএন