Real Time True News

সিএমএইচকে বিভিন্ন সুরক্ষা সামগ্রী দিল পোর্টল্যান্ড

বিএনএ, চট্টগ্রাম: দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়িক প্রতিষ্ঠান পোর্টল্যান্ড গ্রুপ এবার চট্টগ্রাম সেনানিবাসে অবস্থিত সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)এর সম্মূখ যোদ্ধাদের উপহার হিসাবে দিয়েছে বহুল কাঙ্খিত এন ৯৫ মাস্ক। সেই সঙ্গে ইন্টেসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিইপি), বিশেষ সুরক্ষা চশমা ও হ্যান্ড গ্লাভস। ১৬ মে বিকালে চট্টগ্রাম সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে ব্রিগ্রেডিয়ার জেনারেল, প্রফেসর ডাক্তার মাসুদুল হকের কাছে সুরক্ষা সামগ্রী তুলে দেন পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার।এ সময় উপস্থিত ছিলেন, পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক (মানব সম্পদ ও প্রশাসন) রবিউল হোসেন বাবু।

সম্মিলিত সামরিক হাসপাতালের সম্মূখ যোদ্ধাদের ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্য সেবকদের জন্য দেয়া উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, ২৫০ টি এন ৯৫ মাস্ক, ৫০ সেট ইন্টেসিভ কেয়ার ইউনিট পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট, ৩০ টি বিশেষ সুরক্ষা গ্লাভস ও ২হাজার হ্যান্ড গ্লাভস। উল্লেখ, পোর্টল্যান্ড গ্রুপ গত আড়াই মাস ধরে কোভিড-১৯ (করোনা ভাইরাস) সম্মূখ যোদ্ধাদের সুরক্ষায় বিভিন্ন সরঞ্জাম উপহার প্রদান কর্মসূচি চালিয়ে আসছে।
পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার বলেন, পোটল্যান্ড গ্রুপ তার জন্মলগ্ন থেকে বিভিন্ন মানবিক বিপর্যয় এগিয়ে এসেছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। করোনা ভাইরাস যখন চীনের উহান থেকে মধ্যপ্রাচ্য ও ইউরোপে সংক্রমিত হয়, তখন থেকে বিভিন্ন সর্তক ও সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করে। পরবর্তী বাংলাদেশে যখন এটি হানা দেয় তখন থেকে বিভিন্ন হাসপাতাল ও আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সুরক্ষা সামগ্রী প্রদান শুরু করে। একই সঙ্গে দু:স্থ, শ্রমজীবী বেকারদের জন্য ত্রাণ তহবিল গঠন করে। তার অধীনে ত্রাণ সহায়তা চলমান রয়েছে। প্রাথমিকভাবে আগামী জুলাই পর্যন্ত দু’টি কর্মসূচি চলমান থাকবে, যোগ করেন মিজানুর রহমান মজুমদার।

বিএনএ/ওয়াই এইচ, এসজিএন