Real Time True News

ফেনীতে ভার্চুয়াল আদালতে ৭৮ আসামির জামিন

বিএনএ,ফেনী:ফেনীর আদালতের কার্যক্রম চলছে ভার্চুয়াল পদ্ধতিতে। গত ৫ কার্যদিবসে ফেনীর ৪টি ভার্চুয়াল আদালতে ১০৫টি মামলায় জামিন শুনানি অনুষ্ঠিত হয়েছে। জামিন পেয়েছে ৭৮ জন আসামি।

সোমবার(১৮ মে)এ তথ্য নিশ্চিত করেছেন ফেনীর চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সেনোগ্রাফার মুহাম্মদ মুজিবুল হক। তিনি জানান, ফেনীতে জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা, চিফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. আবদুর রহীম, সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. জাকির হোসাইন ও কামরুল হাসান ভার্চুয়াল ভার্চুয়াল আদালতে জামিন শুনানি করে আসছেন। সোমবার ৩৮টি মামলার শুনানি শেষে ৪টি ভার্চুয়াল আদালতে ২৬ জন আসামিকে জামিনে মুক্তি দেয়া হয়। এর আগে মঙ্গলবার থেকে রোববার পর্যন্ত ৪ কার্য দিবসে বিভিন্ন মামলায় ফেনীর ভার্চুয়াল আদালতে ৬৭টি মামলার শুনানী শেষে ৫২ জন আসামিকে জামিন দেয়া হয়েছে।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট পার্থ পাল জানান, ভার্চুয়াল পদ্ধতিটি সবার জন্য নতুন হলেও এটি সময় উপযোগী একটি পদ্ধতি। চলমান করোনা পরিস্থিতিতে এ পদ্ধতি ছাড়া অন্য কোন উপায় নেই। এ পদ্ধতিতে বিচারক ও আইনজীবীসহ আদালতের সকল শ্রেনীর সেবা গ্রহিতাদের মাঝে কিছুটা সামাজিক দূরত্ব রক্ষা করা সম্ভব হবে। যারা লঘু অপরাধের অভিযোগে কারাগারে হাজতবাস করছে তাদের জামিনের জন্য এ পদ্ধতিটি অনেক ফলপ্রসু হবে বলেও মনে করেন তিনি।

জাফর ভূইয়া,আর করিম চৌধুরী