Real Time True News

স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ’ সিরিজে নতুন স্মার্টফোন

বিএনএ,বিশ্ব ডেস্ক: বাজারে ‘গ্যালাক্সি এ’ সিরিজে আরও একটা নতুন স্মার্টফোন নিয়ে এলো স্যামসাং । সম্প্রতি লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ ২১ এস। এই ফোনে রয়েছে ৫ হাজার এমএএইচ ব্যাটারি। ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। আপাতত ইংল্যান্ডে এই ফোন বিক্রি শুরু হয়েছে। পরে ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এ২১এস।

স্যামসাং গ্যালাক্সি এ২১এস এর দাম শুরু হচ্ছে ১৭৯ ব্রিটিশ পাউন্ড (প্রায় ১৬ হাজার ৫০০ টাকা)। এই ফোন বিক্রি শুরু হবে ১৯ জুন থেকে।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ডুয়াল সিম স্যামসাং গ্যালাক্সি এ২১এস  ফোনে এনড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির ওয়ান ইউআই ২.০ স্কিন চলবে। এই ফোনে একটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। সাথে থাকছে অক্টা-কোর প্রসেসর, ৩ জিবি র‌্যাম আর ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ। তবে এই ফোনে ৫১২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ২১এস ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকবে। সাথে থাকবে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য স্যামসাং গ্যালাক্সি এ২১এস ফোনে থাকছে ১৩ মেগাপিক্সেল সেন্সর।

স্যামসাং গ্যালাক্সি এ২১এস ফোনের ভিতরে থাকছে একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি। থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

বিএনএ/মনির/আহা