Real Time True News

ছাগলনাইয়ায় জনপ্রতিনিধি ও প্রশাসনকে সুরক্ষা সরঞ্জামাদি দিল পোর্টল্যান্ড

ফেনী জেলা প্রতিনিধিঃ ছাগলনাইয়া উপজেলায় করোনা যোদ্ধাদের উপহার হিসাবে বিশেষ সুরক্ষা সামগ্রী দিয়েছে দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়িক প্রতিষ্ঠান চট্রগ্রামস্থ পোর্টল্যান্ড গ্রুপ। বিশেষ সুরক্ষা সামগ্রী পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), সার্জিক্যাল মাস্ক, চশমা ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়েছে।

সোমবার (১৮ মে) বিকালে ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের নিকট সুরক্ষা সামগ্রী তুলে দেন পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার ও পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক (মানব সম্পদ ও প্রশাসন) রবিউল হোসেন বাবু।

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী’র জন্য ১হাজার সার্জিক্যাল মাস্ক, ২০টি পিপিই গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যানের প্রতিনিধি। উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের’র জন্য ১হাজার সার্জিক্যাল মাস্ক, ২০টি পিপিই গ্রহণ করেন নির্বাহী অফিসার (ইউএনও) প্রতিনিধি। পৌর মেয়র এম মোস্তফার নিকট হস্তান্তর করা হয় ১০০টি পিপিই, ১হাজার সার্জিক্যাল মাস্ক, ২শত হ্যান্ড গ্লাভস।

ছাগলনাইয়া থানা পুলিশ সদস্যদের জন্য ১হাজার মাস্ক, পিপিই সহ বিশেষ সুরক্ষা সরঞ্জামাদি গ্রহণ করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ। করোনায় ফ্রন্ট লাইনে থাকা যোদ্ধা ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্য সেবকদের জন্য দেয়া উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, এন ৯৫ মাস্ক, ৩০সেট ইন্টেসিভ কেয়ার ইউনিট পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট ও বিশেষ সুরক্ষা হ্যান্ড গ্লাভস গ্রহণ করেন উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন রানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শোয়েব ইমতিয়াজ নিলয়।

উল্লেখ্য, পোর্টল্যান্ড গ্রুপ গত আড়াই মাস ধরে করোনা যোদ্ধাদের সুরক্ষায় বিভিন্ন সরঞ্জাম উপহার প্রদান কর্মসূচি চালিয়ে আসছে। পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার বলেন, পোর্টল্যান্ড গ্রুপ তার জন্মলগ্ন থেকে বিভিন্ন মানবিক বিপর্যয় এগিয়ে এসেছে।এবারও তার ব্যতিক্রম হয়নি। করোনা ভাইরাস যখন চীনের উহান থেকে মধ্যপ্রাচ্য ও ইউরোপে সংক্রমিত হয়, তখন থেকে বিভিন্ন সর্তক ও সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করে। পরবর্তী বাংলাদেশে যখন এটি হানা দেয় তখন থেকে বিভিন্ন হাসপাতাল ও আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সুরক্ষা সামগ্রী প্রদান শুরু করে। একই সঙ্গে দু:স্থ, শ্রমজীবী বেকারদের জন্য ত্রাণ তহবিল গঠন করে। তার অধীনে ত্রাণ সহায়তা চলমান রয়েছে। প্রাথমিকভাবে আগামী জুলাই পর্যন্ত দু’টি কর্মসূচি চলমান থাকবে।