Real Time True News

আরো কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি কাদেরের

বিএনএ, ঢাকা: সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানিয়ে সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে বলে হুশিয়ারি প্রকাশ করেছেন তিনি।

বুধবার (২০ মে) তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। তা না হলে পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা রয়েছে। তাই ঘর থেকে বের হয়ে পথে আটকা পড়বেন না। তখন দুদিক হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন।

কাদের বলেন, সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।

অন্য দেশের সঙ্গে করোনা পরিস্থিতির তুলনা করে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের বিভিন্ন দেশ সংক্রমণ ও মৃত্যুতে আমাদের চেয়ে অনেক ভয়াবহ অবস্থার মুখোমুখি। উন্নত বিশ্বের দেশগুলোতে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। খোদ যুক্তরাষ্ট্রে মৃত্যু এক লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ্যে ৪০ হাজার ছাড়িয়েছে। অর্থনৈতিক বাস্তবায়নে দেশগুলো লকডাউন শিথিল করেছে।

ত্রাণ কার্যক্রমে যেকোনো অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ইতিমধ্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ তারই প্রমাণ বহন করে। দলীয় পরিচয়ও তাঁদের রক্ষা করতে পারেনি। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শূন্য সহিষ্ণুতার পরিচয় দিয়েছেন।

এছাড়া এই সংকটে ঈদের আগেই শ্রমিকদের বেতন–ভাতা পরিশোধ করতে শিল্পকারখানার মালিকদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।

বিএনএ/আরিফুল,মনির