Real Time True News

চেক পোস্ট সরিয়ে নিয়েছে পুলিশ

ব্যক্তিগত পরিবহনে বাড়ি ফেরা যাবে

বিএনএ, ঢাকা: আসন্ন ঈদুল ফিতরে বাড়ি ফেরার পথে পুলিশি বাধা সরিয়ে নেয়া হয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনায় ইতোমধ্যে যাতায়াত ঠেকাতে সড়কে বসানো চেক পোস্টও তুলে নিয়েছে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী। তবে গণপরিবহন চলবে না। শুধুমাত্র ব্যক্তিগত গাড়ি ব্যবহার করেই চলাচল করতে পারবে।

জানা গেছে, পুলিশ সদর দফতর থেকে এমন নির্দেশনা পেয়ে ইতিমধ্যে রাজধানী থেকে বাহির ও প্রবেশ পথের যেসকল স্থানে যাতায়াত বন্ধে নিরাপত্তা চৌকি বসানো হয়েছিল সেগুলো সরিয়ে নেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) রাত থেকেই রাজধানীতে এ নির্দেশনা বাস্তবায়ন শুরু হয়েছে।

শুক্রবার (২২ মে) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন সাংবাদিকদের বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী যারা বাড়ি যেতে চায় তারা যেতে পারবে। পুলিশ পথে নিরাপত্তা নিশ্চিত করবে এবং গণপরিবহন বন্ধ থাকবে।

ডিএমপির একাধিক কর্মকর্তা জানান, গণপরিবহন বন্ধ থাকলে ব্যক্তিগত পরিবহন ব্যবহার করে বাড়ি ফেরা যাবে। পুলিশ সদস্যরা রাস্তায় থাকবেন। কেউ যেন জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি না ফিরেন তা নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হয়েছে।

দারুসসালাম থানার ওসি তোফায়েল হোসেন বলেন, নির্দেশনা পাওয়ার পরপরই আমিনবাজার এবং গাবতলীর চেকপোষ্ট সরিয়ে নেয়া হয়েছে।

এর আগে ১৭ এপ্রিল করোনারভাইরাসের ব্যাপক সংক্রমণের মুখে জনসমাগম এড়াতে রাজধানী থেকে যাতায়াত বন্ধের নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি। সেইসঙ্গে বন্ধ করে দেয়া হয় ফেরি চলাচল। কিন্তু এমন নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রতিদিন সাধারণ মানুষ গ্রামের পথে যাত্রা করতে গিয়ে মাঝ পথে পুলিশের বাধার মুখে পড়েন। তাই বিষয়টিকে শিথিলতার দৃষ্টিতে দেখে নিজস্ব পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে বাড়ি যাওয়ার এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনএ/এসকে,মনির