Real Time True News

রাজধানীতে অস্ত্রসহ আটক চার

বিএনএ, ঢাকা : রাজধানীর আদাবরের রিং রোডে অভিযান চালিয়ে ৪ জনকে আটক করে র‌্যাব-২। তারা হলেন- মো. ওসমান (৩৭), শাহজাহান সরকার (৩৬), সেলিম সরকার (৪৫) ও নুর ইসলাম (৩৫)। এসময় তাদের কাছ থেকৈ ২টি দেশী তৈরি বন্দুক, ৬ রাউন্ড গুলি ও ৭ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২২ মে) র‌্যাব-২ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-২ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে জানা যায়, মাদক ও অস্ত্রের চালান পাচারের উদ্দেশ্যে কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী ঢাকার একজন মাদক ও অস্ত্র ব্যবসায়ীর কাছে হস্তান্তরের উদ্দেশ্যে আসছে। ওই সংবাদের ভিত্তিতে গাড়ীর গতিবিধি জানার পর রিং রোডের হক সাহেবের মোড়ে চেকপোষ্ট বসানো হয়। এ সময় সন্দেহভাজন কাঁঠাল ও ডাব ভর্তি ১টি পিকআপ থামিয়ে চালকসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় চালক কক্সবাজার থেকে আসার কথা জানায়। পরে পিকআপে থাকা ৪ জনের দেহ তল্লাশী করে ২ জনের পিঠে থাকা ব্যাকপ্যাক থেকে অস্ত্র-গুলি ও ৪ জনের প্রত্যেকের কাছ থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

আটকরা তাদের গডফাদারদের অর্থ ও পরিবহন সহযোগিতায় দীর্ঘদিন ধরে কক্সবাজার এলাকা থেকে পিকআপে সাদা কাগজে ‘জরুরী প্রাণী খাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান এনে ঢাকা ও গাজীপুরে সরবরাহ করছিল।

অস্ত্র পাচারের বিষয়ে আটকরা জানিয়েছেন, মাদক ব্যবসায়ীদের চাহিদামত কক্সবাজার থেকে অস্ত্রের চালান এনে মাদক ব্যবসায়ীদের কাছে বেশি দামে বিক্রি করে থাকে। কক্সবাজার থেকে যাত্রা শুরুর সময় তাদের সামনে প্রাইভেটকারে একটি এসকর্ট পার্টি থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ী তল্লাশী করা হলে এসকর্ট পার্টি সামনে থেকে সতর্ক করে দেয়।

আটকদের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় অস্ত্র আইন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২টি মামলা হয়েছে।

বিএনএ/এসকে,মনির