Real Time True News

এস আলম গ্রুপের পরিচালক মোরশেদের দাফন সম্পন্ন

বিএনএ, চট্টগ্রাম মৃত্যুর ৩ ঘন্টা মধ্যেএস আলম গ্রুপের পরিচালক এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদুল আলমকে দাফন করা হয়েছে। শুক্রবার (২২ মে) রাত দেড়টায় স্বাস্থ্য বিধি মেনে চট্টগ্রামের পটিয়া উপজেলা পৌর সদরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
উল্লেখ, শূক্রবার রাত ১০টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড় ভাই।

রাত সাড়ে ১২ টার দিকে একটি অ্যাম্বুলেন্সযোগে মোরশেদুল আলমের মরদেহ চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে পটিয়ায় নিয়ে আসা হয়। পটিয়া উপজেলা প্রশাসন ও পটিয়া থানা পুলিশের সার্বিক তত্বাবধানে জানাজা ও দাফন সম্পন্ন হয়। জানাযায় উপস্থিত ছিলেন না এস আলম চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ ও তার অন্য ভাইগণ। তিনি স্বপরিবারে সিঙ্গাপুরে অবস্থান করছেন।

খুব কম সময়ের মধ্যে আয়োজিত মোরশেদুল আলমের জানাযায় হাতে গোনা লোকজন অংশ নেয়। এর মধ্যে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, স্থানীয় ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর গোফরান রানা, এস আলম গ্রুপের চেয়ারম্যানের পিএস আকিজ উদ্দিন চৌধুরী ছাড়াও এলাকাবাসী ও নিকটাত্মীয়রা তার জানাজায় শরীক হয়েছেন।এ সময় উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা।

গত রোববার করোনা পজিটিভ আসে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিবারের ছয় সদস্যের। সেখানে মোরশেদুল আলমও ছিলেন। প্রথমে সুগন্ধা বাসায় আইসোলেশনে ছিলেন। পরে অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এর আগে একই হাসপাতলে আইসিউতে ছিলেন তার ছোট ভাই রাশেদুল আলম। আইসিও সংকট থাকায় রাশেদুল অলামকে সরিয়ে মোরশেদুল আলমকে আইসিও বেডটি দেয়া হয়। শুক্রবার রাত ১০ টা ৫ মিনিটে তার মৃত্যু হয়।

মোরশেদুল আলমের মৃত্যুতে পটিয়াসহ চট্টগ্রামের ব্যবসায়ী মহলে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী, সাতকানিয়া আসনের এমপি ড. আবু রেজা নেজাম উদ্দিন নদভী, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব সিআইপি, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ প্রমুখ।

করোনা শনাক্ত হওয়া এস আলম গ্রুপ চেয়ারম্যান পরিবারের অন্য সদস্যরা হলেন গ্রুপের চেয়ারম্যান সাইফুল ইসলাম মাসুদের ভাই এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ (লাবু), এস আলম গ্রুপের পরিচালক রাশেদুল আলম, ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম, এস আলম গ্রুপের পরিচালক ওসমান গণি এবং ফারজানা পারভীন নামে পরিবারের এক নারী সদস্য। এদের মধ্যে দুই জনের অবস্থা আশংকামুক্ত নন বলে সূত্রে প্রকাশ।

বিএনএ/ আমিন মুহাম্মদ