Real Time True News

বার্সাকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে রিয়াল

বিএনএ,ক্রীড়াডেস্ক: স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিওদাদের বিপক্ষে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ জয়ের ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকিয়ে শীর্ষে চলে এসেছে জিনেদিন জিদানের দল।লস ব্লাঙ্কোসদের হয়ে একটি করে গোল তুলেছেন সার্জিও রামোস ও করিম বেনজামা। সোসিয়েদাদের হয়ে একমাত্র গোলটি করেন মিকেল মারিনো।

রোববার(২১ জুন) রাতে সোসিয়েদাদের মাঠে অনুষ্ঠিত ম্যাচের  প্রথমার্ধে ভালোই পরীক্ষা দিতে হয়েছে রিয়ালকে। গোল করতে ব্যর্থ হন জিদানের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে খরা কাটিয়ে ওঠে অতিথিরা। পেনাল্টি পায় লস ব্ল্যাঙ্কোসরা। স্বাভাবিকভাবেই স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক সার্জিও রামোস।এই গোলেই দারুণ একটা রেকর্ড হয়ে গেল বিশ্বজয়ী স্প্যানিশ তারকার। ডিফেন্ডার হিসেবে লা লিগায় সর্বোচ্চ ৬৮তম গোল করেন রামোস।

৭০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করিম  করিম বেনজামা। এর ১৩ মিনিট পর রামোস-বেনজেমাদের একটি গোল ফিরিয়ে হারের ব্যাবধান কমান সোসিসেয়াদ ফরওয়ার্ড মিকেল মেরিনো।তবে বাকি সময় আর গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

লা লিগার চলতি আসরে রিয়াল মাদ্রিদের এটি ১৯তম জয়। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো রামোস নেতৃত্বাধীন দলটি।সমান ম্যাচে বার্সেলোনারও সমান পয়েন্ট। আর গোল গড়েও এগিয়ে রয়েছে বার্সা। তবু কেন শীর্ষস্থান ছাড়তে হলো বার্সাকে? কারণ মুখোমুখি লড়াইয়ে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছিল কাতালানরা।

আর করিম চৌধুরী