Real Time True News

১২ ঘন্টা পর একজনকে জীবিত উদ্ধার

বিএনএ, ঢাকা : বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ১২ ঘণ্টা পর সজরল ব্যাপারী নামের এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। সোমবার রাত ১০টার পর তাকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ পরিচালক দেবাশিষ বর্ধন বলেন, ধারণা করা হচ্ছে, উদ্ধার হওয়া  ব্যক্তি সম্ভবত ইঞ্জিন রুমে ছিলেন। সাধারণত ইঞ্জিন রুম এয়ারটাইট হওয়ার কারণে সেখানে পানি প্রবেশ করে না। ১০টা ১০ মিনিটের দিকে কুশন পদ্ধতি ব্যবহার করে জাহাজ ভাসানোর চেষ্টা করা হলে সম্ভবত ইঞ্জিনরুম খুলে যায়। সে সময় তিনি বের হয়ে আসেন। এবং উদ্ধারকর্মীরা তাকে উদ্ধার করেন। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার সকালে বুড়িগঙ্গা নদীতে ময়ুর-২ লঞ্চের সঙ্গে সংঘর্ষে মুন্সীগঞ্জ থেকে আসা ‘মর্নিং বার্ড’ নামে একটি যাত্রীবাহী লঞ্চ ডুবে যায়। এ ঘটনায় সোমবার রাত ১০ টা পর্যন্ত ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এদিকে রাতের মধ্যেই ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা সম্ভব বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সংস্থার জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার সাংবাদিকদের বলেন, ম্যানুয়াল পদ্ধতিতে আমাদের উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে। আমরা আশা করছি রাতের মধ্যেই জাহাজটি সম্পূর্ণরূপে উদ্ধার করতে পারবো।

-এসকেকে/এইচ.এম।