Real Time True News

আনোয়ারা ইউএনও করোনা পজেটিভ

চট্টগ্রাম : চট্টগ্রামের আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৯ জুন) রাতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-বিআইটিআইডিতে প্রকাশিত নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

ইউএনও ২৯ জুন দিবাগত রাত ১১ টা ৩৭ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর করোনা পজেটিভ হওয়ার বিষয়টি জানিয়েছেন । তিনি বলেন, ‘কিছু উপসর্গ দেখা দিলে গত ২৪ জুন করোনা টেস্টের জন্য স্যাম্পল দিই। আজকে রিপোর্ট পেয়েছি, আমি করোনা পজিটিভ। গায়ে হালকা জ্বর ছাড়া আর কোনো উপসর্গ নেই। বর্তমানে আমি হোম কোয়ারেন্টাইনে আছি’।

এর ৬ ঘন্টা আগে (২৯ জুন) তিনি অপর এক ফেসবুক স্ট্যাটাসে লিখেন, করোনার প্রকোপ দিনদিন বাড়ছে কিন্তু আমাদের সচেতনতা কমছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলাফেরাই অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। আজকের মোবাইল কোর্টের অভিযানে মাস্ক ব্যবহার না করার অপরাধে মোট ২১ জনকে জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), আনোয়ারা, চট্টগ্রাম। এছাড়া, অভিযানে বিভিন্ন স্থানে নির্দিষ্ট সময়ের পরও দোকান খোলা রাখায় তা বন্ধ করে দেওয়া হয়। এছাড়া, বাসে অতিরিক্ত যাত্রী পরিবহণ করা হচ্ছে কিনা বা স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়।

প্রসঙ্গত,নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ ছাড়াও ২৯ জুন ৬জন আনোয়ারায় করোনায় আক্রান্ত হয়েছেন।এরমধ্যে রয়েছে হাইলধরে তিনজন ও কাফকো এলাকায় তিনজন।

বিএনএ/ আমিন মুহাম্মদ