Real Time True News

করোনায় একদিনে আক্রান্ত এক লাখ ৬০ হাজার, মৃত্যু ৩ হাজার ছাড়াল

বিএনএ, বিশ্বডেস্ক : প্রাণঘাতী ভাইরাস করোনায় বিশ্বের এক কোটিরও বেশি মানুষ সংক্রমিত হয়েছে ইতিমধ্যে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের ১ কোটি ৪ লাখের বেশি মানুষ। মৃতের সংখ্যাও ৫ লাখ ছাড়িয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য মতে, মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি চার লাখ ৭ হাজার ৮৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬০ হাজার ৯৮৫ জন। এছাড়া বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৮ হাজার ৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪১৫ জন। এছাড়া করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। টানা তিন দিন আক্রান্তে রেকর্ডের পর সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ৮১ হাজার ৮১১ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৭৮৩ জনের।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ৭০ হাজার ৪৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৩৮৫ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৪৬২ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৪১ হাজার ১৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৪৩০ জন।
চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বেড়েই চলছে।। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫৩৬ জন আর মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯০৪ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ২৭১ জন।

বিএনএ/ ওজি